বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
এমপিওভূক্ত শিক্ষা জাতীয়করণের দাবীতে সহকারী শিক্ষক সমিতি এক দফা কর্মসূচিতে মিছিল। কালের খবর নবীনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার ৬-। কালের খবর সর্বত্র তার ‘অশুভ’ হাত, দুর্নীতি-লুটপাটের বরপুত্র দুর্জয়। কালের খবর ইরানে সর্ষের মধ্যেই ভূত! কালের খবর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও পার্বত্য চট্টগ্রাম। কালের খবর ঈশ্বরগঞ্জে বালু উত্তোলনে বিলীন হচ্ছে ঘরবাড়ি ও ফসলি জমি। কালের খবর নবীনগরে প্রাইভেট হাসপাতালের চিকিৎসককে হাত পা বেঁধে নির্যাতন, ১ জন গ্রেপ্তার। কালের খবর মাটিরাঙ্গা বাজার মনিটরিংয়ে ইউএনও-এসিল্যান্ড। কালের খবর সীতাকুন্ডে গাছে ঝুলন্ত অবস্থায় বৃদ্ধের লাশ। কালের খবর মিরপুর বিআরটিএ, যৌথ বাহিনীর সহায়তায় ভ্রাম্যমান আদালতের অভিযান-১৩ দালালের কারাদণ্ড। কালের খবর
শিক্ষকদের রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার না করার আহবান জানালেন ইউএনও মনজুর আলম। কালের খবর

শিক্ষকদের রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার না করার আহবান জানালেন ইউএনও মনজুর আলম। কালের খবর

 

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি, কালের খবর : 

শিক্ষার মূল চালিকা শক্তি হলো শিক্ষক এমন মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মনজুর আলম বলেন, শিক্ষকদের যেন রাজনৈতিক উদ্দেশ্য ব্যাবহার করা না হয়। যখন যে শিক্ষা ব্যবস্থা সেটার আইন যথাযথ মেনে চলতে হবে জানিয়ে তিনি আরো বলেন, শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম ও পরম যত্নে জ্ঞান বিতরণের মাধ্যমে শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক উৎকর্ষ সাধন ও নৈতিকতা বিকাশের দায়িত্ব কৃতিত্বের সঙ্গে পালন করেন। এ কৃতিত্ব শুধু শ্রেণিকক্ষেই নয়, বৈশ্বিক মঞ্চেও দৃশ্যমান। শিক্ষকদের অর্জন এবং কৃতিত্ব তাদের নিরলস সাধনার যথার্থ প্রমাণ।

শনিবার (৫ অ‌ক্টোবর) সকালের দিকে জাতীয় শিক্ষক দিবস উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা সেমিনার কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ কর্মসুচীর আয়োজন করে।

মাটিরাঙা উপ‌জেলা মাধ‌্যমিক একাডেমিক সুপারভাইজার মো. শরিফুল ইসলাম বিদ্যুৎ এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, মাটিরাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল মোল্লা, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্লাহ, মমাটিরাঙা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউর রহমান ও মানবাধিকার কর্মী শাহেনা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

শিক্ষকদের যথাযথ মর্যাদা প্রদানপূর্বক শিক্ষক নির্যাতন বন্ধ করার দাবী জানিয়ে বক্তারা বলেন, শিক্ষকতা কোন পেশা নয়, এটা সেবা মনে করেই শ্রেণিকক্ষে পাঠদান করতে হবে। একজন শিক্ষক দেশের ভবিষ্যৎ নাগরিক গড়ার কারিগর। বিনা কারণে শিক্ষককে যে কোন ধরণের রাজনৈতিক হেনস্তা বন্ধ করতে হবে। না হয় মেধাবীরা এ মহান পেশায় নিরুৎসাহিত হবে। শিক্ষকের মর্যাদাবৃদ্ধি ও জীবনমান উন্নয়নে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করার দাবি করেন তারা।

অনুষ্ঠানে মাটারাঙ্গা উপজেলা জামায়াতে জেনারেল সেক্রেটারী মো. আব্দুল জলিল, মাটিরাঙা সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ইমাম উদ্দিন ও আলুটিলা বটতলী হাই স্কুলের প্রধান শিক্ষক মো. এরশাদ আলী ছাড়াও মাটিরাঙা উপ‌জেলার প্রাথমিক, মাধ‌্যমিক, ও উচ্চ মাধ‌্যমিক স্কুল ক‌লেজ ও মাদ্রাসার শিক্ষক শিক্ষিকাগণ উপ‌স্থিত ছি‌লেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com